মেসি-সালাহ মুখোমুখি লড়াই আজ

মে, ১, ২০১৯, ৯:৩১ অপরাহ্ণ

messi sprot

এ যেন এক অগ্নিপরীক্ষা। একদিকে এ মৌসুমে স্প্যানিশ লা লিগার শিরোপা জিতে নেওয়া বার্সেলোনা, অন্যদিকে ইংলিশ প্রিমিয়ার লিগে শিরোপার জন্য ছুটতে থাকা লিভারপুল। উয়েফা চ্যাম্পিয়নস লিগের আজকের সেমিফাইনাল ম্যাচটাকে আবার চাইলে লিওনেল মেসি এবং মোহাম্মেদ সালাহর লড়াই হিসেবেও চিহ্নিত করা যায়। সেমির প্রথম লেগের ম্যাচে বাংলাদেশ সময় রাত ১টায় মুখোমুখি হবে বার্সা ও লিভারপুল। ঘরের মাঠ ন্যু-ক্যাম্পে ফর্মের চূড়ায় থাকা মেসির দল আতিথ্য দেবে ইংলিশ প্রিমিয়ার লিগের সর্বোচ্চ গোলদাতা মোহাম্মেদ সালাহর দলকে।

তিন ম্যাচ হাতে রেখেই এ মৌসুমে লা লিগার শিরোপা নিশ্চিত করেছে লিওনেল মেসির বার্সেলোনা। মাঠে সেরা ফর্মে আছেন মেসি নিজেও। দলের হয়ে করে চলেছেন একের পর এক গোল। ইউরোপিয়ান প্রতিযোগিতায় সর্বোচ্চ গোলদাতার ‘গোল্ডেন শু’ পুরস্কার জেতার লড়াইয়ে সবার চেয়ে এগিয়ে আছেন এই আর্জেন্টাইন জাদুকর। কাতালানদের হয়ে মৌসুমে এখনো পর্যন্ত  করেছেন ৩৪ গোল। তাঁর সতীর্থরাও আছেন বেশ ভালো ফর্মে। তাই বার্সার বিপক্ষে লড়াইটা সহজ হবে না লিভারপুলের জন্য।

অন্যদিকে, ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা লড়াইয়ে হার না মানা মানসিকতা নিয়ে খেলে যাচ্ছে লিভারপুল। লিগের আর মাত্র দুই রাউন্ড বাকি থাকলেও শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির চেয়ে মাত্র এক পয়েন্ট পেছনে আছে অলরেডরা। দলের হয়ে নিয়মিত স্কোর করছেন গোলমেশিন খ্যাত মোহাম্মেদ সালাহ। অলরেডদের হয়ে ২১ গোল করা এই মিসরীয় তারকাই এখন পর্যন্ত প্রিমিয়ার লিগে এ মৌসুমের সর্বোচ্চ গোলদাতা। মাঝখানে কিছুটা ফর্ম হারালেও, আবার নিজের সেরাটা দেখাচ্ছেন সালাহ। তাই বার্সেলোনাকে ছেড়ে কথা বলবে না ইংলিশ দলটি।

চ্যাম্পিয়নস লিগের গত মৌসুমে ফাইনালে উঠলেও রিয়াল মাদ্রিদের কাছে হেরে হতাশায় পুড়তে হয় লিভারপুলকে। এবার আর ভুল করতে চাইবে না দলটি। কিন্তু ফাইনালে উঠার লড়াইয়ে আজ তাদের সামনে সবচেয়ে বড় বাধার নাম বার্সেলোনা। স্প্যানিশ চ্যাম্পিয়নদের বিপক্ষে লড়াইটা যে সহজ হবে না, এটা ভালোই জানা আছে লিভারপুলের কোচ ইয়ুর্গেন ক্লপের। সেমিফাইনালের প্রথম লেগের আগে সংবাদ সম্মেলনে জানিয়েছেন, কঠিন কিছু অপেক্ষা করছে তাদের সামনে। জার্মান এই কোচ বলেন, ‘আমরা গত বছর শিরোপার লড়াইয়ে ছিলাম, কিন্তু তারা প্রায় ২০ বছর ধরে এই লড়াইয়ে আছে। এটা খুব কঠিন লড়াই হবে।’

 

সুত্রঃ ntvbd.com