‘বাংলাদেশ দলের জন্য সবাই দোয়া করবেন’ (‘Everyone will pray for Bangladesh team’)

মে, ১, ২০১৯, ৯:৪৬ অপরাহ্ণ

Mashrafi

সকাল সাড়ে ১০টায় ধরতে হবে আয়ারল্যান্ডের বিমান। তাই আগেভাগেই একে একে সব ক্রিকেটার, কোচিং স্টাফ ও টিম ম্যানেজমেন্টের সদস্যরা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে উপস্থিত হন। ১ মে আয়ারল্যান্ড সিরিজ এবং বিশ্বকাপ খেলতে যাবে বাংলাদেশ দল, খবরটা আগেই জানা ছিল সংবাদকর্মীদের। তাই সকাল থেকেই বিমানবন্দরে গিজগিজ করছিল সংবাদকর্মীরা। পাশাপাশি উপস্থিত ছিলেন বেশ কিছু টাইগার সমর্থকও। এই ভিড়ের মধ্যেই একপর্যায়ে বিমানবন্দরে উপস্থিত হন দলের অধিনায়ক মাশরাফি। অধিনায়ককে আসতে দেখেই একযোগে ঘিরে ধরেন উপস্থিত সব সংবাদকর্মী। প্রায় আড়াই মাসের লম্বা সফরে দেশ ছেড়ে যাওয়ার আগে এ সময় দেশবাসীর দোয়া চান অধিনায়ক মাশরাফি।

আবেগময় কণ্ঠে বিমানবন্দরে উপস্থিত সাংবাদিকদের মাধ্যমে দেশবাসীর দোয়া ও সমর্থন চান মাশরাফি। পাশাপাশি কোনো ভুল হয়ে থাকলে ক্ষমাও চেয়ে নেন। এবারের বিশ্বকাপ এবং ত্রিদেশীয় সিরিজে ভালো কিছু করার প্রত্যয় ব্যক্ত করে টাইগার দলপতি বলেন, ‘বাংলাদেশ দল যাচ্ছে বিশ্বকাপ খেলতে। সবাই দোয়া করবেন, ভুল-ত্রুটি কিছু হলে ক্ষমা করবেন। বিশেষ করে বাংলাদেশ দলের জন্য সবাই দোয়া করবেন।’

ক্রিকেটের সবচেয়ে বড় আসর ওয়ানডে বিশ্বকাপ। এত বড় আসরে অনুরাগী আর ক্রিকেটভক্তদের সমর্থন অনেক ক্ষেত্রেই দলকে দারুণভাবে চাঙ্গা করে। বাজে সময় কাটিয়ে উঠতেও সহায়ক হয় সমর্থকগোষ্ঠীর দেওয়া অনুপ্রেরণা। এবারের বিশ্বকাপেও দেশবাসীর সেই রকম সমর্থন চান অধিনায়ক মাশরাফি। তিনি বলেন, ‘আপনারা সবাই একসঙ্গে দলের পাশে থাকবেন। আমরা সেরাটা দেওয়ার চেষ্টা করব ইনশা আল্লাহ। দোয়া করবেন যেন বিশ্বকাপে ভালো রেজাল্ট করে আসতে পারি।’

মাশরাফির নেতৃত্বে আয়ারল্যান্ড সিরিজ এবং বিশ্বকাপ স্কোয়াডের সব ক্রিকেটার আজই দেশ ছেড়ে গেলেও, সাকিব আল হাসান যাচ্ছেন আলাদাভাবে। আজ রাতে পরিবারকে নিয়ে আলাদাভাবে আয়ারল্যান্ডের উদ্দেশে যাত্রা করবেন তিনি। আগামী ৫ মে স্বাগতিক আয়ারল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ এবং বাংলাদেশের মধ্যকার এই ত্রিদেশীয় সিরিজ শুরু হবে। নিজেদের প্রথম ম্যাচে আগামী ৭ মে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে বাংলাদেশ দল। তবে ত্রিদেশীয় সিরিজ শুরুর আগে আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ দল।

আগামী ১৭ মে ডাবলিনে ত্রিদেশীয় সিরিজের ফাইনাল অনুষ্ঠিত হবে। এরপর বিশ্বকাপ খেলতে সেখান থেকেই ইংল্যান্ডের উদ্দেশে যাত্রা করবে বাংলাদেশ দল।

সুত্রঃ ntvbd.com